News Headline

10/trending/recent

VRINDA

100%  Natural & Fresh Food (FMCG)





Type Here to Get Search Results !

ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে এবং দুর্গাপূজা উদযাপনে পর্দা তুলতে 1 সেপ্টেম্বর সমাবেশ: মমতা

 


একটি কার্নিভাল সূচনা করার জন্য একটি কার্নিভাল 1 সেপ্টেম্বর কলকাতায় যানজট বন্ধ করার হুমকি দেয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার ঘোষণা করেন যে এই বছরের 1 সেপ্টেম্বর থেকে দুর্গাপূজা উদযাপন শুরু হবে কলকাতার সবচেয়ে বড় উৎসবকে মর্যাদা দেওয়ার জন্য ইউনেস্কোকে "ধন্যবাদ" দিয়ে। "অভেদ্য সাংস্কৃতিক ঐতিহ্য" এর।

তিনি সেই দিন তাড়াতাড়ি অফিস এবং স্কুল বন্ধ করার আহ্বান জানান। উত্তর কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে একটি র‌্যালি শুরু হবে এবং ১ সেপ্টেম্বর বিকেলে শহরের কেন্দ্রীয় অংশের রানি রাশমনি অ্যাভিনিউতে গিয়ে শেষ হবে।

"আমরা জোড়াসাঁকোতে মিলিত হব এবং ধর্মতলার কাছে আরআর অ্যাভিনিউর দিকে যাত্রা করব এবং 1 সেপ্টেম্বর দুর্গা পূজা উদযাপন শুরু হবে," মুখ্যমন্ত্রী সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পূজা সংগঠক এবং বিভিন্ন সংস্থার সাথে তার বার্ষিক সমন্বয় সভায় ঘোষণা করেছিলেন। উত্সব নিরাপদ এবং আনন্দদায়ক করা।

“ইতা ইউনেস্কো-কে ধনিয়াবাদ দেওয়ার জনিও মিছিল। এয়ে মিছিল রজনীতিক করোন-ই নয়। এ মিছিল ঘরের মা-কে বরন করর জনিও (এই সমাবেশ ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে। এই সমাবেশ রাজনৈতিক কারণে নয়। এটি আমাদের মাকে স্বাগত জানানোর জন্য),” তিনি বলেন।

মুখ্যমন্ত্রী বলেন, যারা অফিসে কাজ করেন তাদের দুপুর ১টার মধ্যে তাদের কর্মস্থল ত্যাগ করে সমাবেশে যোগ দিতে হবে। তিনি সুনির্দিষ্ট করেননি যে তিনি প্রাইভেট কোম্পানিগুলিও সেই সময়সূচী অনুসরণ করবে কিনা।

“একজান, দুজান আসলে হোবে না। সবাই কে আস্তে হোবে (এক বা দুইজন আসবেন না। সবাইকে যোগ দিতে হবে),” তিনি বলেন।

তিনি বলেন, স্কুলগুলোও দুপুর নাগাদ শেষ হয়ে যেতে পারে যাতে শিশুরা সমাবেশ শুরুর আগে বাড়ি ফিরতে পারে। প্রায় 10,000 শিক্ষার্থীকে অনুষ্ঠানটি দেখার জন্য আমন্ত্রণ জানানো হবে।

“আমরা একদিন চলে যাব, কিন্তু তারা (বাচ্চারা) এখানে থাকবে। তাদের এই উত্তরাধিকার ধরে রাখতে হবে। তারা আপনার (পূজা আয়োজকদের) কাছ থেকে শিখবে,” মুখ্যমন্ত্রী বলেছিলেন। মমতা বলেছিলেন যে বাংলায় দুর্গা পূজার প্রস্তুতি দেখতে 21, 22 এবং 23 সেপ্টেম্বর "বিদেশ থেকে একটি বড় দল" শহরে আসবে।


Post a Comment

0 Comments

IPL 2024 LIVE

CRICKET- LIVE SCORE